তারাবির নামাজের চার রাকাত পরপর দোয়া আরবি এবং বাংলায়

তারাবির নামাজের চার রাকাত পরপর দোয়া

দোয়ার নাম

তারাবির নামাজের চার রাকাত পরপর দোয়া

দোয়া আরবিতে

سبحان ذى الملك والملكوت سبحان ذى العزة والعظمة والهيبة والقدرة والكبرياء والجبروت . سبحان الملك الحى الذى لاينام ولا يموت سبوح قدوس ربنا ورب الملئكة والروح.

দোয়া বাংলা উচ্চারণ

সুবহানাজিল মুলকি ওয়ালমালাকুতি সুবহানাজিল ইজ্জাতি ওয়াল আজমাতি ওয়ালহাইবাতি ওয়াল কুদরাতি ওয়াল কিবরিয়ায়ি ওয়াল জাবারুতি; সুবহানাল মালিকিল হাইয়্যিল্লাজি লা ইয়ানুমু ওয়া লা ইয়ামুতু, সুব্বুহুন কুদ্দুসুন রাববুনা ওয়া রাব্বুন মালাইকাতি ওয়ার রূহ।

দোয়া বাংলা অর্থ

আল্লাহ তা'আলা এই পবিত্রময় সাম্রাজ্য মহত্ত্বের একমাত্র মালিক। আল্লাহ তা'আলা পবিত্রময় সম্মান মহত্ত্ব প্রতিপত্তিশালী সত্তা। তিনি ক্ষমতাবান, গৌরবময় প্রতাপশালী তিনি পবিত্রময় রাজাধিরাজ যিনি চিরঞ্জীব, কখনো ঘুমায় না এবং চির মৃত্যুহীন সত্তা। আল্লাহ তা'আলা পবিত্রময় বরকতময় আমাদের প্রতিপালক, ফেরেশতাকুল এবং তিনি জিবরাইলের (:) প্রতিপালক।

দোয়াটির উৎস

N/A

দোয়াটির মূলভাব

তারাবির নামাজের চার রাকাত পরপর দোয়া


তারাবির নামাজের চার রাকাত পরপর দোয়া : তারাবির নামাজের চার রাকাত পরপর আমাদের এই দিকে একটি দোয়া পড়ার প্রচলন আছে। তবে এই দোয়া পাঠ করতেই হবে এমন কোনো হাদিস নেই। আপনি এই দোয়ার পরিবর্তে যে কোনো দোয়া পাঠ করতে পারেন।


তারাবির নামাজের চার রাকাত পরপর দোয়া আরবিতে : سبحان ذى الملك والملكوت سبحان ذى العزة والعظمة والهيبة والقدرة والكبرياء والجبروت . سبحان الملك الحى الذى لاينام ولا يموت سبوح قدوس ربنا ورب الملئكة والروح.

তারাবির নামাজের চার রাকাত পরপর দোয়া বাংলায় উচ্চারণ : সুবহানাজিল মুলকি ওয়ালমালাকুতি সুবহানাজিল ইজ্জাতি ওয়াল আজমাতি ওয়ালহাইবাতি ওয়াল কুদরাতি ওয়াল কিবরিয়ায়ি ওয়াল জাবারুতি; সুবহানাল মালিকিল হাইয়্যিল্লাজি লা ইয়ানুমু ওয়া লা ইয়ামুতু, সুব্বুহুন কুদ্দুসুন রাববুনা ওয়া রাব্বুন মালাইকাতি ওয়ার রূহ।

তারাবির নামাজের চার রাকাত পরপর দোয়া অর্থ : আল্লাহ তা'আলা এই পবিত্রময় সাম্রাজ্য ও মহত্ত্বের একমাত্র মালিক। আল্লাহ তা'আলা পবিত্রময় সম্মান মহত্ত্ব ও প্রতিপত্তিশালী সত্তা। তিনি ক্ষমতাবান, গৌরবময় ও প্রতাপশালী তিনি পবিত্রময় ও রাজাধিরাজ যিনি চিরঞ্জীব, কখনো ঘুমায় না এবং চির মৃত্যুহীন সত্তা। আল্লাহ তা'আলা পবিত্রময় ও বরকতময় আমাদের প্রতিপালক, ফেরেশতাকুল এবং তিনি জিবরাইলের (আ:) প্রতিপালক।

শেষ কথা : আমরা তারাবির নামাজের পর এই দোয়াটি পাঠ করার চেষ্টা করবো। এটির ধরাবাধা কোনো নিয়ম নেই, তবে কে জানে আল্লাহ তা'আলা কোন ওসিলাই আমাদেরকে জান্নাতবাসী করবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url