চেহারা সুন্দর করার দোয়া বাংলা উচ্চারণ আমল ও হাদিস

চেহারা সুন্দর করার দোয়া

আল্লাহ তা'আলার কাছে চেহারার কোনো মূল্য নাই। আপনি কালো কি সাদা তার বিচার হবে না, আল্লাহ তা'আলা আপনার চরিত্র দেখবেন। এই আর্টিকেল টি পড়ে আপনি জানতে চাচ্ছেন চেহারা সুন্দর করার দোয়া আছে কি না? আপনার প্রশ্নের উত্তরে আমি বলবো হ্যাঁ, একটি হাদিসে চেহারা সুন্দর করার একটি দোয়া আছে। তবে, চেহারা ফর্সা করার দোয়া এর সাথে সাথে কিছু আমল করলে আপনার চেহারা উত্তম রুপে দেখা যাবে।

চেহারা সুন্দর করার আমল গুলো হলো ইসলামী শরিয়তের সকল কিছু মেনে চলা, হালাল হারাম এর সঠিক বিচার করে চলা, নিয়মিত পাঁচওয়াক্ত নামাজ আদায় করা, সর্বদা পর্দার সাথে চলা, নিয়মিত জিকির করা, মেসওয়াক করা, সর্বদা সুন্নতী জীবনের প্রতি যত্নশীল হওয় ইত্যাদি। ছেলেদের চেহারা সুন্দর করার দোয়া ও মেয়েদের চেহারা সুন্দর করার দোয়া একই, এর মধ্যে কোনো পার্থক্য নেই।

এই আর্টিকেলে আপনারা জানতে পারবেন চেহারা সুন্দর করার দোয়া কি? এবং চেহারা সুন্দর করার দোয়া বাংলা উচ্চারণ সহ বিস্তারিত দেওয়া আছে।

একনজরে চেহারা সুন্দর করার দোয়া

দোয়ার নাম

চেহারা সুন্দর করার দোয়া

দোয়া আরবিতে -

اللهم أَحسَنْتَ خَلْقي فأَحْسِنْ خُلُقي

দোয়া বাংলা উচ্চারণ

আল্লাহুমা 'আহসান্ত খালক্বি ফা'আহসিন খুলুকি

দোয়া বাংলা অর্থ

হে আল্লাহ তুমি আমার চরিত্র ভালো করেছ, আমার চরিত্র ভালো করো

দোয়াটির উৎস

আমার সঠিক মনে নেই

দোয়াটির মূলভাব

আল্লাহ তা'আলার কাছে সুন্দর চরিত্র চাওয়া


চেহারা সুন্দর করার দোয়া


চেহারা আল্লাহর কাছে মূল্যহীন। আল্লাহ তা'আলার কাছে চরিত্র চেহারা এর মূল্য রয়েছে। এই চরিত্র আমাদের সুন্দর করতে হবে। নিম্নে চরিত্র চেহারা সুন্দর করার দোয়া দেওয়া হলো-

চেহারা সুন্দর করার হাদিস


একটি হাদিসে এসেছে, আয়নার সামনে যখন নিজের মুখ দেখবে তখন নিচে দেওয়া দোয়া টি পাঠ করা।

اللهم أَحسَنْتَ خَلْقي فأَحْسِنْ خُلُقي


চেহারা সুন্দর করার দোয়া বাংলা উচ্চারণ :

আল্লাহুমা 'আহসান্ত খালক্বি ফা'আহসিন খুলুকি

বাংলা অর্থ : হে আল্লাহ তুমি আমার চরিত্র ভালো করেছ, আমার চরিত্র ভালো করো।

চেহারা ফর্সা করার দোয়া


আসলে এমন কোনো দোয়া নেই যে দোয়া পাঠ করলে আল্লাহ তা'আলা আপনার চেহারা ফর্সা করে দিবেন। কারণ আপনার চেহারা ফর্সা করার কোনো প্রয়োজন নেই। এই দুনিয়ার জীবন শেষ হওয়ার পর জান্নাতে আপনাকে দুনিয়ার মত চেহারা রাখবেন না। আল্লাহ তা'আলা আপনাকে উত্তম চেহারা দিয়ে দিবেন।

চেহারা সুন্দর করার আমল


আসলে ইসলামে যত গুলো আমল করতে বলা হয়েছে সব গুলো আমাদের ভালো রাখার জন্য। এই সকল আমল গুলো করলে আপনার চেহারা ফর্সা হবে না হয়তো, কিন্তু উজ্জল হবে। আমি একটি উদাহারন দিলে আপনি বুঝতে পারবেন। যেমন- আমরা নামাজ এর জন্য প্রতিদিন ৫ বার ওজু করি। ওজু করার সময় মুখ পরিষ্কার করতে হয়। এর জন্য আমাদের ত্বকে ধুলাবালি জমে থাকে না। এর জন্য চেহারা উজ্জল দেখা দেয়।

FAQ

চেহারা সুন্দর করার দোয়া কি?

আসলে আল্লার কাছে ত্বক এর উজ্জলতার কোনো মূল্য নেই, মূল্য আছে চরিত্র সুন্দরের। তবে ইসলামের সকল আমল গুলো মেনে চলতে পারলে, আল্লাহ চাইলে আপনার চেহারা উজ্জল হতে পারে।

শেষ কথা


আমাদের এই educationbangla.info ওয়েব সাইটে আরবি, বাংলা উচ্চারণ ও বাংলা অর্থ সহ সকল দোয়া, হাদিস, আমল, জিকির, তাসবিহ ইত্যাদি বিস্তারিত আলোচনা করা হয়েছে। আপনারা আমাদের ওয়েব সাইট ঘুরে সকল কিছু দেখতে পারেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url