১০০+ মেয়েদের কষ্টের স্ট্যাটাস ও ক্যাপশন এর তালিকা

মেয়েদের কষ্টের স্ট্যাটাস

মেয়েদের কষ্টের স্ট্যাটাস আমরা ভালো ভাবে ছন্দ মিলিয়ে লিখতে পারি না। কিন্তু আমাদের অনেক সময় মেয়েদের কষ্টের স্ট্যাটাস এর প্রয়োজন হয়। আমাদের Education Bangla ওয়েব সাইট আপনাদের পাশে আছে মেয়েদের কষ্টের স্ট্যাটাস লেখা থেকে মুক্ত করার জন্য। আমরা ফেসবুকে সহ বিভিন্ন সামাজিক মাধ্যমে মেয়েদের কষ্টের স্ট্যাটাস লিখে পোস্ট করি। এই পোস্ট গুলো আমাদের ওয়েব সাইট থেকে কপি করে পেস্ট করতে পারেন।


এই আর্টিকেলে মেয়েদের কষ্টের স্ট্যাটাস লেখামেয়েদের কষ্টের স্ট্যাটাস ফেসবুকমেয়েদের কষ্টের স্ট্যাটাস ক্যাপশনমেয়েদের কষ্টের স্ট্যাটাস sms ইত্যাদি ১০০+ মেয়েদের কষ্টের স্ট্যাটাস নিম্নে দেওয়া হয়েছে।

১০০+ মেয়েদের কষ্টের স্ট্যাটাস এর তালিকা

Si. No.

মেয়েদের কষ্টের স্ট্যাটাস

1

আমার উপস্থিতি যদি হয় তোমার কষ্টের কারন,,,,, কথা দিলামহবে না আর তোমার আঙ্গিনায় আমার আগমন,.

2

কষ্ট আমার চির সাথী,,,, কান্না আমার গান,,, ব্যাথা আমার মুখের হাসিদু: আমার প্রাণ।

3

কেন আমি দু: পাবো???? কারন আমি তাকেই হারিয়েছিযে আমাকে একটুও লাভ করে না। কিন্তু,,, সে এমন একজনকে হারালযে তাকে অনেক লাভ করে,,,,,

4

যেসকল মানুষ হাজারও কষ্টের মাঝে তার ভালোবাসার মানুষটিকে মনে রাখে.,,,,.,, সে সত্যিকার অর্থে  মানুষটিকে অনেক ভালোবাস,,,,

5

কখনও কখনও ইচ্ছে করে তোমার সাথে আমার হৃদয়টা এক্সচেইঞ্জ করি....,, যাতে তুমি বুঝতে পারো আমি কতটা লাভ করি তোমাকে,, আর আমি বুঝতে পারি তুমি আমাকে কতোটা লাভ করো,,,

6

জানি না আমি,,,, আর কতটা জল চোখ দিয়ে পড়লে বিশ্বাস করবে.... কতোটা ভালোবাসি তোমায়শুধূ দুর থেকে তোমাকে ভালোবেসে যাবো। কোনদিন তোমার সামনে ভালোবাসার অধিকার নিয়ে দাড়াব না।

7

জানতুমি জানোকাউকে ভালবাসি বোঝানোর সবথেকে বড় মাধ্যম হলো কান্না করে বোঝানো,..,, কারণ যার প্রতি চোখের জল আসে নাতার প্রতি কখনও ভালবাসা থাকে না। জোর করে হাসতে পারা যাবে কিন্তু  কখনও কান্না করা যাবে না.,,,.,

8

জান রে,,,,,, জীবনটা বড় কঠিন। চলার পথে জীবনের পথ কখন কোন সময় কোনদিকে বেকে যায় কেউ বলতে পারে না,,,,, সারাজীবন আমার পাশে থেক,,,,,, কোনদিন ভুলে যেও না।

9

জান তুমি আমাকে কষ্ট দাওতবে এতো বেশি পরিমান কষ্ট দিও নাযা সহ্য করবার মতো ক্ষমতা আমার নেই। তুমি আমাকে দুঃখ দাও,,,,,, তবে এতো বেশি দিয়ো নাযা বইবার ক্ষমতা আমার নাই। আমাকে কাদাইও কিন্তু এত বেশি কাদাইও না,,,. যে কাঁন্নার জল একদিন তোমায় ভাসিয়ে নিয়ে যাবে।।।।

10

ব্যর্থ প্রেমিক এবং খেটে খাওয়া শ্রমিকএদের দুঃখকষ্ট কেউ বুঝেনা।।

11

মানুষের স্মৃতি কাঁদিয়ে যায় আড়ালে,,,,,,. কিছু মানুষদুরে হারায় কিছু না বলে!

12

দু: কষ্ট মধুর হয়ে যায়যদি তুমি  আমাকে দাও.... তোমার মুখের কথাও হয় যে গান.... যদি তুমি গাও....

13

আরে কষ্ট তো সব মানুষেরই আছে। কিন্তু তোকে ভালোবেসে যে আমি কষ্ট পাবো তা কোনদিন ভাবেনি।

14

আমি সেই দিনের অপেক্ষায় আছি যেইদিন আমাকে তুমি অবহেলা করতে করতে ক্লন্ত হয়ে যাবে। যেদিন আমাকে তুমি বলবে,,,,,, কিভাবে এত কষ্ট সহ্য কর তুমি?

15

মানুষ যখন প্রেমে পড়ে তখন নিজেকে মনে করে,, কেউ একজন ছাড়া সে অসম্পূর্ণ।। কিন্তু এই ধারনাটা এতটাই আবেগপ্রবণ হয়ে থাকে যে,,, নিজের সাজানো গোছানো জীবটা করে ফেলে একদম এলোমেলো।

16

অন্তত্য একটা কাজে কাউকে জোর করা যায় না। সেটা হলো ভালোবাস। আমি তোমার কাছ থেকে জোর করে ভালোবাসা আদায় করতে পারবো না।।

17

বিষের চাইতেও বেশি জ্বালা,,,, প্রিয় মানুষটার অবহেলা।

18

মনে রেখ যে মানুষটা অল্পতেই খুশি হয়ে যেত,,,,,, সেই মানুষটা কিন্তু অল্পতেই কষ্ট পেয়ে যায়। কাউকে কষ্ট দেওয়ার সবথেকে বড় হাতিয়ার হলে তাকে অবহেলা করা।

19

কারও সাথে ভালোবাসার অভিনয় করো না,,,,,, কাউকে কষ্ট দিয়ে সুখি হতে পারবে না। কাউকে ভালোবাসলে মন থেকে ভালোবাসবে।

20

বন্ধুকে ভালোবাসা যায়কিন্তু ভালোবাসার মানুষকে বন্ধু করা অসম্বভ। কারনযাকে একবার মন দিয়ে ভালোবাসা যায়,,, তাকে শুধূ মৃত্যু ভুলিয়ে দিতে পারে।

21

আমার মনে শুধু একটাই কষ্ট যে,,,,, আমি কারও প্রিয় মানুষ হতে পারলাম না।

22

কষ্টের সময়ে সুখের সময়গুলো মনে করা কত যে কষ্ট তা শুধু যে কষ্ট পায় সেই বুঝে।

23

সৃতি নিয়ে বেচে থাকার চাইতে..... স্বপ্ন নিয়ে বেচে থাকা অনেক কষ্টের।।।।।।

24

কষ্ট তো তখনই হয়,,,, যখন কেউ অনেক কাছে এসে অনেক দুরে চলে যায়।।

25

কষ্ট তো তখনই হয়,,,, যখন কেউ অনেক কাছে এসে অনেক দুরে চলে যায়।।

26

কষ্ট চেপে রাখার মানুষগুলো আসলে মৃত মানুষের মতই,,,,,, কার তাদে হাজার কষ্ট হলে চেচিয়ে বলতে পারে না,,,,, আমার কষ্ট হচ্ছে।।

27

বাঁধিনি হ্রদয় পিঞ্জরে,,, রেখেছি মুক্ত করে,,,,, যাবি যদি দুরে পাখি,,,, যা রে উড়ে। করবনা মানা তরে।

28

দুনিয়াতে সামান্য কষ্ট পেলেই আত্নহত্য করে ফেলো,,,, কিন্তু মৃত্যুর পর জাহান্নামের এত কষ্ট কিভাবে সহ্য করবে?

29

গুড নাইট,,,, বলতে ইচ্ছে করে না!! কারন আমার চোখে ঘুম নেই। আমার বুকে চেপে থাকা কষ্ট টা কেউ বুঝলো না।

30

কষ্ট পাওয়া যার অভ্যাসে পরিনত হয়েছে,,,,,, সে একদিন কন্না করতে ভুলে যাবে।

31

বন্ধু তুই ভালো থাকিস!! আমি চল্লাম আজ অনেক দুরে!! যানিনা কোন কারনে এভাবে গেলি আমায় একা করে!! তাই আমিও চল্লাম সেই পথে,, যেখান থেকে কেউ কখনো আসেনি ফিরে..!

32

আজ হলো সেই দিনসুখ পেলাম যতআজ হলো সেই দিনবুকে পেলাম ক্ষতআজকের এই দিনেআপন হলো পরআজকের এই দিনেভাঙলো এই অন্তর!

33

আজ থেকে বদলে যাবহয়ে যাব নিষ্টুরকরে আপন সাঁদা কাফনপাড়ি দেব অচিনপুরভুলে গিয়ে সব কিছুবাঁধবো একটি ঘরসেই ঘরটির নাম হবেঅন্ধকার কবর!

34

ভালবাসা হলো এমন একটি মায়াতুমি যত দুরে যাবে যাবে ততই কাছে টানবেযত ভুলে যাবে ততই মনে পড়বেআর যতটুকু হাসবে তার থেকে বেশি কাঁদবে

35

কিছু কষ্টো আছে জমা এইনা মনের ঘরে , কিছুটা জল চোখটা বেয়ে অঝোর ধারায় ঝড়ে  চোখটা মুছে হঠাত আবার মিথ্যেকরে হাসি , হাসতে হাসতে খুঁজতে থাকি কেন ভালোবাসি ?

36

যদি কর সুখের আশা করিও না ভালবাসাভালবাসা অতি কষ্টএতে হয় জিবননষ্টভালবাসার শেষ ফল বুকে বেথ্যা চোখে জলহায়রে ভালবাসা

37

কষ্ট মানুষ কে পরিবর্তন করে , কষ্ট মানুষ কে শক্তিশালি করে আর প্রতিটি কষ্টের অভিঙ্গতাই আমার জন্য নতুন শিক্ষা 

38

আজও কেন কাদাঁয় তোমার দেয়া স্মৃতিগুলোভেংগে দেয় মন অবেলায়একা পরে থাকে তোমার লেখা চিটি গূলো। শূণ্যতায় দিন যে হাড়ায়। সে কী জানে ভাংগা মনে কেউ  বাসেনা খুব গোপনেকতো যে ফাগূনে শরত্‍  বিকেলে ভিজে শ্রাবনে তুমি তো এলে না ফিরে এমনে  তোমায় ছুয়ে ছুয়ে মেঘের আঁচল টুরে কোথাও নিয়ে যায় 

39

আমি ছিড়ে ফেলেছি ডায়রীর পাতা,, যেখানে লিখা ছিলো হাজারো স্বপ্নের কথা.. শুধু ছিড়তে পারিনি আমার মনের পাতা,, যেখানে জমা আছে অনেক ব্যাথা..!

40

প্রত্যেক ভালবাসায় দুইজন সুখী হলেওতৃতীয় একজন অবশ্যই কষ্ট পাবে ! এটাই হয়তো পৃথীবির নিয়ম..!!

41

তোমারি অপেক্ষায় থাকবো আমি কোন দূর অজানায়নিয়তির এই খেলাতে কেউতো কারো নয় বুজি না আজ ভাবনা গুলো আজ কেন এলোমেলো হয়তবু যেন সবকিছু এগিয়ে যাওয়া আগের মতোইকোন সত্য মিথ্যে নাই সবিতো যেন বাস্তবতায় মনে হয়...

42

কষ্ট দাও তবে এতো বেশি দিয়ো না যা সইবার ক্ষমতা আমার নাই॥ দুঃখ দাও তবে এতো বেশি দিয়ো না যা বইবার ক্ষমতা আমার নাই॥ আমায় এতো বেশি কাঁদাইয়ো নাযে কাঁন্নার জল একদিন তোমায় ভাসিয়ে দিবে॥

43

দুটি চোখের কান্নার মর্ম যদি কেউ বুঝতো। দুঃখের পিছনেও যে সুখ আছে সেটা যদি সবাই জানতো। ভালোবাসার মাঝে টক-ঝাল মিষ্টি এগুলো সবই আছে কিন্তু ভালোবাসার এসব অনেকের জীবনেও মিছে।

44

ফুল গুলি সব ঝরে গেছেবাগান আজ শুন্য। তোমায় সৃতি মনে হলে লাগে যে বিষন্ন। হঠাৎ করে হারিয়ে গেলে অজনা এক দেশে। কেমন করে চলে গেলে হাওয়ার সাথে মিশেপাখির গানে ঘুম ভাঙ্গেতোমার ফোনে না। প্রতিক্ষার প্রহর শেষে দেখা হল না..!!

45

আমি যখন তোমার নাম মাটিতে লিখলাম ,, বৃষ্টিতে ভিজে গেলো ..... আকাশে লিখলাম ,, আকাশ মেঘে ঢেকে গেলো ..... কিন্তু যখনই হৃদয়ে লিখলাম ,, ঠিক তখনই তুমি আমায় ভুলে গেলে....

46

আমার নিভে যাওয়া প্রদীপ তুমি পারবে কি জ্বালাতে ---! আমার ভুলে যাওয়া স্বপ্ন পারবে কি দেখাতে ---! আমার হৃদয়ের গোপন কথা তুমি পারবে কি শুনতে --! ভেঙ্গে যাওয়া জীবন আমার তুমি পারবে কি গড়তে ---!

47

একাকি রাজপথে নিঃসঙ্গ পথচলা পথের অন্তরালে তুমি আর তোমার ছায়ানিস্তব্ধ দ্রোহের মায়াজালে শূন্যতার প্রতিশ্রুতি তুমি অন্ধকারচারিদিকে অন্ধকার।

48

চোখের পানিই হল সব থেকে মূল্যবান পানি,, কারন কি জানেন?? পৃথিবীতে অনেক রকমের পানি থাকলেও একমাত্র চোখের পানিই বুঝাতে পারে কাউকে হারানোর কষ্ট...!!

49

জীবনের কষ্ট গুলো যদি বেঁধে রাখা যেত ,,, তবে তা যত্ন করে বেঁধে রাখাতাম ,, কারনকোন একসময় যদি ফিরে আসো,,,, তাহলে দেখাতাম ,,, তুমি চলে যাওয়া তে কতটা কষ্টে ছিলাম আমি ,,

50

যদি জানতাম তোমার কষ্টের কারন হব আমি। তোমার এক ফোটা অস্রুর কারন হব আমি। তবে সত্যি বলছি কখনোই আসতাম না তোমার জীবনেশুধু দুর থেকে ভালোবাসতে যেতাম তোমায়

51

এগিয়ে গিয়েও পিছিয়ে আসি...... পেরোতে চাই না একা ..... এই পথের নাম পাবে নিজের দাম ..... তুমি একবার দিলে দেখা

52

জানি না হাঁরিয়ে গেছো কোন দূর অজানায়… জানি না কি ভূল ছিল আমার ভাবনায়… তাই পেয়েও হাঁরিয়েছি আজ তোমায়

53

কেউ জীবন থেকে চলে গেলেজীবন থেমে থাকে না.. : কিন্তু তার রেখে যাওয়া স্নৃতি আর স্বপ্ন গুলো জীবন কে বিষন্ন করে তুলে....!!

54

আকাশ অনেক বড়...... তবুও সে কাঁদে!! আর আমি?? তার তুলনায় কত্ত ছোট.?.. আমি  কাঁদি!! কিন্তু আকাশের মত কাউকে সিক্ত করতে পারি নাপারিনা র্বষার মত অবিরাম ঝরতেমেঘের মত কাউকে আগলে রাখতেনা পারি তোমার বিরহে পাশে থাকতে!!

55

আকাশ অনেক বড়...... তবুও সে কাঁদে!! আর আমি?? তার তুলনায় কত্ত ছোট.?.. আমি  কাঁদি!! কিন্তু আকাশের মত কাউকে সিক্ত করতে পারি নাপারিনা র্বষার মত অবিরাম ঝরতেমেঘের মত কাউকে আগলে রাখতেনা পারি তোমার বিরহে পাশে থাকতে!!

56

কেনো হঠাৎ তুমি এলেকেনো নয় তবে পুরোটা জুড়েআজ পেয়েও হারানো যায়না মানাবাঁচার মানেটা রয়ে যাবে দূরে।

57

আমার চোখে জল আর তোমার ঠোটে হাসি,, তারপরও আমি তোমাকেই ভালবাসি..!!

58

ভেবে ছিলাম তুমি কতো আপন !! ভেবেছি পাশে থাকবে সারা জীবন !! কেন তুমি ভাঙলে এমন ??.... ভাবিনি কখনো করবে এমন ... তারপরও তুমি আমার জীবন .

59

আজ না খুবএকা একা লাগছে চোখের সামনে তুমি তবু যেন তোমাকে ছোয়া যায় না কেন এমন হয় বলোতো ! ভালবাসা বুঝি শুধু কষ্ট দিতেই জানেতোমাকে ছাড়াযে আমার নিশ্বাস নিতেও কষ্ট হয়!

60

একটা আকাশ হেরে গেলো হারিয়ে তার মন.. অন্য আকাশ হটাৎ হল চাঁদের প্রিয়জন.. তবুও তার ভালবাসা চাঁদের ভালো চায়,, নতুন আকাশ চাঁদকে যেন সুখের ছোঁয়া দেয়..!!

61

যে তোমায়পেয়ে অন্যকে ভুলে যায়সে তোমারথেকে ভালো আরেকজনকে পেলে তোমাকে ওভুলে যাবে।কারনসে কাউকে ভালবাসে না সে শুধুনিজের স্বার্থ খোজে..!!

62

জীবনে ভালোবাসা আসার পূর্বে হাজার বছর একা থাকা যায়। কিন্তু ভালোবাসার পর এক মুহুর্ত একা থাকা যায় না আর ভালোবাসার মানুষটি কিছু সময়ের জন্য কাছে না থাকলে মন টা কেমন বেকুল হয়ে থাকে তাকে কাছে পাওয়ার জন্য হইতোবা এটাই বাস্তবতা....

63

কাউকে আবেগের ভালোবাসা দিওনামনের ভালোবাসা দিও ! কারন আবেগের ভালোবাসা একদিন বিবেকের কাছে হেরে যাবে আর মনের ভালোবাসা চিরদিন থেকে যাবে...

64

তুমি হয়তেো কাউকে পেয়ে সুখি আমি হয়তো তোমাকে হারিয়ে দুঃখী। কিন্তু তোমার আর আমার মাঝে পার্থক্য শুধু এটাই তুমি অভিনয় করে জিতেছো........... আর আমি ভালবেসে হেরেছি...........

65

নিষ্পাপ হয়ে এসেছিলাম পাপী হয়ে যাবোভাবিনি এই পৃথিবীতে এতো কষ্ট পাবো  বন্ধু বলো বান্ধব বলো কেউই আপন নয়ক্ষনিকের এই পৃথিবীতে সবই অভিনয়......!!

66

আমি বলতে চাইবলতে পারিনাই  আমি জানাতে চাইজানাতে পারিনাই  আমি বুঝাতে চাইবুঝাতে পারিনাই  আজ সময় এসেছে তাই বলছিতুমি আমার বাসাই মুরগি চুরি করতে কেন গিয়েছিলে ? উত্তর দাও…!

67

প্রেম তুমি বরই কঠিন প্রেমে না পরলে বুঝা যায় না। প্রেম তুমি বরই কঠিন প্রেমে না পরলে জীবনকে অনুভব করা যায় না।

68

অভিমান বেশী সময় বাঁচিয়ে রাখতে নেই...! বহু বছর পর অভিমান ভাঙলেগিয়ে দেখবে যার সাথে অভিমান সে আর নেই...! হয়তো দূরে কোথায়  হারিয়ে গেছে...! আর তখন Sorry বলার সুযোগ টুকু  হারিয়ে যাবে...!!!

69

কিছু রাত কেটে যায় সপ্ন বিহিন.. কিছুআশা ভেঙ্গে যায় নিরবে.. কিছুস্রিতি কাদিয়ে যায় আরালে.. কিছু মানুষদুরে হারায় কিছু না বলে..!!

70

ভালবাসার জগতে কিছু প্রাপ্তি যদি থাকেতার নাম বেদনা। ___

71

অভিমান বেশী সময় বাঁচিয়ে রাখতে নেইবহু বছর পর অভিমান ভাঙলেগিয়ে দেখবে যার সাথে অভিমান সে আর নেই  হয়তো দূরে কোথায়  হারিয়ে গেছে আর তখন Sorry বলার সুযোগ টুকু  হারিয়ে যাবে 

72

আপনার ফেসবুক আইডিতে নতুন নতুনসমস্যা সৃষ্টি হচ্ছেআপনারপ্রিয় ফটোভেরেকেশনহয়েছে খুলতে পারছেন না?হ্যাকার আপনার আইডি হ্যাগকরে ফেলেছে এর জন্যআপনি টেনশনে আছেনফেসবুকেরযেকোনো সমস্যা সমাধানকরে থাকি 

73

আমার স্বপন তুমিআমার আশা তুমিআমার ভালবাসা তুমি আমি তোমাকে ছাড়া বাঁচবো নাআমার জান আমার প্রান তুমি শুধু আমার গোপনে বেসেছি ভাল প্রকাশ করিনিবলব বলব বলেও কোন দিনবলতে পারিনিমনে শুধু প্রশ্ন জাগে তুমি  কি আমাইভালোবাসো?মনে আবার ভয়ই জাগে কি জানি কি ভাবেচেষ্টা অনেক করি তবুওবলতে পারিনা মনের কথাসে কথাই যদি তুমি পাও একটু ব্যথাএই নাবলা কথাটি শুধু কষ্ট দিসছে আমাইআড়াল থেকে ভালবেসে যাচ্ছি শুধু তমাই। দিলাম ঝর্না,তোমার যত কথা।ফিরিয়ে নিলাম আমারদেয়া,তোমার যত ব্যথা।ফিরিয়ে নিলাম শর্ত গুলো,ফিরিয়ে দিলাম সুখ।বুক ভরে নিলাম ঝরণা,তোমার দেয়া দুঃখ।মুছে দিলাম হ্রদয়ে তোমার,আকাঁ আমার মুখ।বুকটি ভরে দিলাম তোমায়,পৃথিবীর সব সুখ।

74

এই পৃথিবীতে প্রিয় মানুষ গুলোকে ছাড়া েবঁচে থাকাটা কষ্টকর আর কত ভালবাসলেভালবাসবে তুমি আমায়আর কত কাঁদলেগলবে তোমার হৃদয়।আর কত রাত জাগলেবুঝবে তুমি আমায়আর কত অপেক্ষা করলেশেষ হবে অপেক্ষা আমার।আর কত দিন কাটলেআসবে তুমি কাছে আমারআর কত পোড়ায়েখাটি করবে আমার হৃদয়।আর কত সাগরে ভাসলেদেখা দিবে তুমি আমায়আর কত পরীক্ষার পরশেষ হবে আমাকে জানার।

75

তুমি চলে যেতে পারবেকিন্তু তোমারসাথে জড়িয়ে থাকা,স্মৃতিগুলো নিয়ে যেতে পারবে না...হয়তো তুমি আমাকে ভুলে যেতে পারবে,কিন্তু আমারভালোবাসাকে ভুলতে পারবে না...প্রতিটি মুহূর্ততোমাকে স্মরনকরিয়ে দিবে,নীরবে চোখের জলফেলতে হবেআমার এই নিঃস্বার্থভালোবাসার জন্য.....

76

আকাশের কষ্ট গুলো মেঘ হয়ে ভাসে___মেঘের কষ্ট গুলো বৃষ্টি হয়ে আসে___পাথরের কষ্ট গুলো ক্ষয়ে ক্ষয়ে পরে___আর মনের কষ্ট গুলো অশ্রু হয়ে ঝরে...

77

দিন যায় রাত আসে!কেউ কাদে,কেউ হাসে...!তাতে কিবা যায় আসে....?

78

আমি তোমাকে ভালোবাসি কেন জান ?কারন তুমি আমাকে কষ্ট দাও,কারন তুমি আমায় ঘৃণা কর,কারন তুমি আমার থেকে অনেক অনেকদূরে চলে যেতে চাও ।তুমি আমায় ভালো না বাসলেও আমি তোমাকে কেবল তোমাকেইভালোবেসে নিজের সারা জীবনকাটিয়ে দেব ।আমার মনের এই নিঃস্বার্থভালোবাসা কেবল তোমার জন্যকেবলইতোমার জন্য ...

79

কিন্তু অসম্ভব কিছু নয়কারো জন্য কারো জীবন থেমে থাকে নাজীবন তার মতই প্রবাহিত হয়তাইযেটা ছিলনা সেটা না পাওয়ায় থাকসব পেয়ে গেলে জীবনটাও একঘেয়েমি হয়ে যায়,মনে রেখো পৃথিবীর সকল কষ্টই ক্ষনস্থায়ী..

80

কাউকে ভালবাসি বোঝানোর,সবথেকে বড় অনূভুতি হলকান্না করা,কারণযার জন্য কান্না আসে না ,তার প্রতি কখনও ভালবাসাথাকে না,জোর করে হাসা যাবে কিন্তুকান্না করা যাবে না |

81

অতিরিক্ত মন খারাপ হলে মানুষএকেবারে নিরব নিথর হয়ে যায়।একা থাকতে ভালোবাসে। কারণতখন তার সমস্যাকে নিজের মতকরে কেউদেখে না কিংবা মূল্যায়ন করে না।তাই মন খারাপের বেলায়একাকিত্বই হয় মানুষের একমাত্রসংগী।

82

কান্নার জল সবাই দেখে..হৃদয়ের কষ্ট কেও দেখেনা..পাওয়ার আনন্দ কিছু দিন থাকে..কিন্তূ না পাওয়ার বেদনা সারাজীবন   ভুলা যায়না..!!

83

,,,,যে পথে তোমারসাথে,,,,,,,,,,রোজ হতো দেখা,,,,,,সেই পথে ,,,,আমি আছি শোধুএকা ,,,,,,,যে মনে ছিলে তুমি,,,,,ছিলনা আর কেউ,,,,,সে মনে আজ শোধু,,,,,,,,বেদনার ঢেউ ,,,,,,যে চোখে প্রতিরাতে,,,,,,স্বপ্ন তুমি ছিলে,,,,,সে দু,টি চোখ আজ,,,,,,,,ভাসে শোধু জলে ,,,,যে আশা ছিল আমা জীবনে অনেক কিছু চাওয়ার থাকে,অনেক কিছু পাওয়ার থাকে But সব কিছু পাওয়া যায় না  আর যা কিছু পাওয়া যায় তার মাঝে-ইনা পাওয়ার কষ্টটাকে আড়াল করে নিতে হয় ॥এই বাস্তবতা কে মেনে নিয়ে আজও বেঁচে আছি হাজারো কষ্টের ভিড়ে 

84

তুমি বলেছিলেনাকোন দিন আমায় ছেড়ে যাবে না।সারা জীবন আমার পাশে রবে॥তবে আজ কেন,ছেড়ে চলে গেলে আমাকে একা ফেলে।কী আমার দোষ ছিল,তোমাকে নিজের চেয়ে বেশী ভালবেসে ছিলাম বলে॥

85

তুমি বলেছিলেনাকোন দিন আমায় ছেড়ে যাবে না।সারা জীবন আমার পাশে রবে॥তবে আজ কেন,ছেড়ে চলে গেলে আমাকে একা ফেলে।কী আমার দোষ ছিল,তোমাকে নিজের চেয়ে বেশী ভালবেসে ছিলাম বলে॥

86

কাকে ভাসবাসার জন্য এগিয়েছিলাম যার কাছে আমি দুই চোখের বিশ মাত্র… সত্যি বল্ছি তোমাকে খুব ভাল বেসেছিলামকিন্তু এখন সত্যি আর বাসিনা রাতের শেষ প্রহরে,স্বপ্নকে হারিয়ে যেতে দেখছি ..তাই বলে ভেবনাহারানো স্বপ্নের বিষাক্ততায়,আমি হারিয়ে গেছি আলোয় ..যদি কষ্টের বিষাক্ততায়চোখ ভিজে যায় জলে তবে আমায় ডেকো !!তোমার চোখের জল মুছতে আসবো আমি ফিরে॥

87

চেয়ে ছিলাম হাজার দুঃখের মাঝেওসুখটাকে একটু খুঁজে নিতে।কিন্তুদুঃখের মেঘগুলো এতো কালো যেতার মাঝে আমি সুখের আলোটা আর খুঁজে পেলাম না..!!!

88

যখন বুক ভরা কষ্ট নিয়ে ফিরে আসলাম তখন হাজারো ভালোবাসার সৃতি গুলো আমাকে পিছন থেকে টেনে ধরে রেখেছে

89

কষ্ট গুলো যদি কাগজ হতো আগুন দিয়ে পুড়িয়ে ছাই করে দিতাম। কিন্তু কষ্ট গুলো হল আগুন যা আমাকে কাগজের মত পুড়িয়ে ছাই করে দিচ্ছে।

90

তোমাকে কষ্ট দেয়ার জন্য তোমার সাথে শেয়ার করলাম যাতে তোমাদের মনে কষ্ট দূর হয়ে যায়

91

লাগবে যখন খুব একাচাঁদ হয়ে দিবো দেখা মনটা যখন থাকবে খারাপস্বপ্নে গিয়ে করবো আলাপ ..কষ্ট যখন মন আকাশে তাঁরা হয়ে জ্বলবো পাশে

92

ভালবাসা এবং মৃত্যু এই দুইটা দাওয়াত বিহীন অতিথি।একজন এসে নিয়ে যায় মন আরঅন্য জন এসে নিয়ে যায় জীবন।

93

ভালবাসা এবং মৃত্যু এই দুইটা দাওয়াত বিহীন অতিথি।একজন এসে নিয়ে যায় মন আরঅন্য জন এসে নিয়ে যায় জীবন।

94

হাজারটা সুখের স্মৃতি একটি কষ্টকে মুছে ফেলতে পারে না.. কিন্তু , একটি কষ্ট হাজারটা সুখের স্মৃতিকে মুছে ফেলতে পারে এটিই জীবনের সবচেয়ে নিষ্ঠুর সত্যি।।

95

ভালোবাসার মানুষ যতোই দূরে থাকুননা কেনো কখনো মনে হবে না যে সে দূরে আছে যদি সে অনুভবে মিশে থাকে 

96

বার বার তোমার চোখের পানি মুছে ফেলার চেয়ে জীবন থেকে তাকে মুছে ফেলা উত্তম যে তোমাকে এতবার কাঁদায়।

97

কিছু মানুষের কষ্ট চোখ দিয়ে ঝরেকিছু মানুষের কষ্ট মেজাজ দিয়ে প্রকাশ করেকিছু মানুষের কষ্ট হৃদয়ের মাঝে শুকিয়ে মরে , তবে কষ্টকে যারা প্রকাশ করতে না পারেতারাই জীবনে সবচেয়ে বেশি কষ্ট করে।

98

পৃথিবীতে সব চেয়ে অসহায় সেযে নিজের রাগ,অভিমানকষ্ট কাউকে দেখাতে পারেনা একটু চিৎকার করে কাঁদতে পারেনা শুধু চোখের জল লুকিয়ে হাসে।

99

তুমি তার জন্য কাঁদো কারন তুমি তাকে এখনও ভালোবাসতোমার কান্না দেখে সে হাসে কারন সে কখনোই তোমাকে ভালোবাসোনি। শুধু সময়ের প্রয়োজনে কাছে এসেছিলে আবার সময়ের পরিবর্তনে চলে গেছেমাঝখানে যা কিছু হয়েছিল সব আবেগ আর শেষে যা হয়েছে সব প্রতারণা।

100

জীবনে কিছু কিছু প্রশ্ন থাকে যার উত্তর কখনও মিলেনাকিছু কিছু ভুল থাকে যা শোধরানো যায়নাআর কিছু কিছু কষ্ট থাকে যা কাউকে বলা যায়না।

101

কপালে সুখ লেখা না থাকলে সে কপাল পাথরে ঠুকেও লাভ নেই। এতে কপাল যথেষ্টই ফোলেকিন্তু ভাগ্য একটুও ফোলে না।

102

সাপ তার বিষ নিজ দাঁতে রাখে কুকুর তার বিষ নিজ জিহ্বায় রাখবে কাকড়া বিছে তার বিষ নিজ লেজে রাখে মানুষই একমাত্র জাত যে কিনা তার বিষ নিজ অন্তরে রাখে।

103

দুরত্ব জানে শুধু একদিন খুব বেশি নিকটে ছিলাম।

104

তোমাকে ছাড়া থাকার কোন সাধ্য আমার নেই কারণ তোমাকে আমি আমার জীবনের চেয়েও বেশি ভালোবাসি। তোমাকে ধরে রাখার কোন উপায় আমার কাছে জানা নেই কারণ বাস্তবতার কাছে আমি বড় অসহায়।

105

কষ্ট নেবে কষ্ট হরেক রকম কষ্ট আছে কষ্ট নেবে কষ্ট ! লাল কষ্ট নীল কষ্ট কাঁচা হলুদ রঙের কষ্ট পাথর চাপা সবুজ ঘাসের সাদা কষ্টআলোর মাঝে কালোর কষ্ট ‘মালটি-কালার’ কষ্ট আছে কষ্ট নেবে কষ্ট।

106

অপমানিত জীবন অভিশপ্ত জীবনের চেয়ে ভয়াবহকারন অভিশাপ নিজের কর্মের ফলআর অপমান সবসময় নিজের কর্মের জন্য হতে হয় নাযা শুধু গোপনে সয়ে যেতে হয় প্রতিবাদ করা যায় না।

107

আজ দুজনার দুটি পথ ওগো দুটি দিকে গেছে বেঁকে।

108

পৃথিবীতে কেউ কারো নয় শুধু সুখে থাকার আশায় কাছে টানার ব্যর্থ প্রত্যয় আর দূরে চলে যাওয়ার এক বাস্তব অভিনয়।

109

জলের আগুনে পুড়ে হয়েছি কমলকী দিয়ে মুছবে বলো আগুনের জল।

110

ভবিষ্যতে যার কাছ থেকে তুমি সবচেয়ে বড় কষ্টটি পাবেআজ সে তোমার সবচেয়ে কাছের কোন একজন।


FAQ

মেয়েদের কষ্টের স্ট্যাটাস কোথায় পাবো?

মেয়েদের কষ্টের স্ট্যাটাস আমাদের Education Bangla ওয়েব সাইটে পাওয়া যাবে। এছাড়া, সকল ধরণের স্ট্যাটাস এই ওয়েব সাইটে পাওয়া যাবে।

মেয়েদের কষ্টের স্ট্যাটাস কিভাবে পাবো?

মেয়েদের কষ্টের স্ট্যাটাস আপনার যেটি ভালো লাগবে, সেইটি কপি করে আপনি যে কোনো জাইগায় ব্যবহার করতে পারবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url